Current Affairs In Bengali 15 July 2021


If you are looking for current affairs in Bengali then this is the best page for you. We are here to provide best information about daily Bengali current affairs for your gk and get all daily news in Bengali language.

  • পেছনে ফেলে গেছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক স্টেফানি টেলর। স্টিফানি কেবল ব্যাটিং র‌্যাঙ্কিংয়েই নয়, অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়েও শীর্ষ অবস্থানে পৌঁছেছেন।
  • প্রধানমন্ত্রী মোদী এবং মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সোলিহ দ্বিপক্ষীয় সহযোগিতা পর্যালোচনা করেছেন
  • জ্বালানির দাম বাড়ানো সত্ত্বেও জুনে পাইকারি মুদ্রাস্ফীতি কমেছে ১২.০7%
  • স্থানীয় ডেটা স্টোরেজ সম্পর্কিত দিকনির্দেশনা মেনে চলার জন্য আরবিআই 22 জুলাই থেকে মাস্টারকার্ডকে ভারতে নতুন গ্রাহক যুক্ত করতে নিষিদ্ধ করেছে
  • ইউএপিএ হ'ল ভারতের প্রধান সন্ত্রাসবিরোধী আইন, যার ফলে জামিন পাওয়া আরও কঠিন হয়ে পড়ে।
  • এই কষ্টকে একজন হাসপাতালে বন্দী হিসাবে পিতা স্বামী মারা যাওয়ার অন্যতম প্রধান কারণ এবং এইভাবে সাংবিধানিক স্বাধীনতার সাথে আপস করে দেখা হচ্ছে।
  • শের বাহাদুর দেউবা নেপালের নতুন প্রধানমন্ত্রী হিসাবে শপথ করেছেন। রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী তাকে সংবিধানের 76 76 (৫) অনুচ্ছেদে প্রধানমন্ত্রী হিসাবে নিয়োগ দিয়েছেন। এর আগে শের বাহাদুর দেউবা চারবার নেপালের প্রধানমন্ত্রী হয়েছেন। তিনি প্রথমবার নেপালের প্রধানমন্ত্রী ছিলেন ১৯৯ September সালের সেপ্টেম্বর থেকে মার্চ ১৯৯ from পর্যন্ত, দ্বিতীয় বারের জন্য ২০০১ সালের জুলাই থেকে অক্টোবর ২০০২, তৃতীয় বারের জন্য জুন ২০০৪ থেকে ফেব্রুয়ারি ২০০৫ এবং চতুর্থবারের জন্য ২০১ 2017 সালের জুন থেকে ফেব্রুয়ারী 2018 পর্যন্ত ।
  • ভারত আনুষ্ঠানিকভাবে মুম্বাইয়ে জাতীয় সম্পদ পুনর্গঠন সংস্থা লিমিটেড হিসাবে নিবন্ধিত একটি খারাপ ব্যাংক প্রতিষ্ঠিত করেছে, যার পরিশোধিত মূলধন ₹ 74.6 কোটি ($ 10 মিলিয়ন)। এর ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ পেয়েছেন পদ্মকুমার মাধবন নায়ার। পরিচালক হবেন ইন্ডিয়ান ব্যাংকস অ্যাসোসিয়েশনের সিইও সুনীল মেহতা। প্রাথমিকভাবে, সরকারী খাতের ব্যাংকগুলি এনআরসিএলকে 89,000 কোটি টাকার 22 টি খারাপ loanণ অ্যাকাউন্ট স্থানান্তর করবে।
  • উত্তরাখণ্ডের পরে ওড়িশা সরকার করোনার ভাইরাসের কারণে কানওয়ার যাত্রা নিষিদ্ধ করেছে। "বোল বোম" ভক্তদের ধর্মীয় কর্মকাণ্ড ও সমাবেশে নিষেধাজ্ঞার জন্য রাজ্য সরকার আদেশ জারি করেছে। বর্তমানে, সরকার ইতোমধ্যে 2021 সালের 16 জুলাই পর্যন্ত ধর্মীয় অনুষ্ঠান এবং অন্যান্য কাজগুলি নিষিদ্ধ করেছে। এর আওতায় সকল ধর্মীয় স্থান সাধারণ মানুষের জন্য বন্ধ রয়েছে।
  • কেন্দ্র কর্মচারীদের জন্য মূল্যবৃদ্ধি ভাতা (ডিএ) বাড়িয়েছে, পেনশনভোগীদের জন্য মূল্যবৃদ্ধি ছাড় ২৮%
  • মন্ত্রিপরিষদ ২০২ years সাল পর্যন্ত পরবর্তী পাঁচ বছরের জন্য কেন্দ্রীয় পৃষ্ঠপোষকতা প্রকল্প হিসাবে জাতীয় আয়ুশ মিশনকে অব্যাহত রাখার অনুমোদন দিয়েছে
  • বিডব্লিউএফ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ব্যাডমিন্টনের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট। এটি একটি পৃথক চ্যাম্পিয়নশিপ, যেখানে খেলোয়াড়রা বিশ্ব চ্যাম্পিয়ন শিরোনাম জন্য প্রতিযোগিতা।
  • ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) নিউ শেপার্ড লঞ্চ সিস্টেমে মানুষকে মহাকাশে নিয়ে যাওয়ার জন্য একটি ব্লু অরিজিন লাইসেন্স অনুমোদন করেছে। অ্যামাজনের প্রাক্তন প্রধান নির্বাহী জেফ বেজোস আমেরিকান মহাকাশ সংস্থা ব্লু অরিজিনের প্রতিষ্ঠাতা।
  • মন্ত্রিপরিষদের বৈঠকের পর কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন যে কেন্দ্রীয় সরকারের কর্মচারী ও পেনশনভোগীদের জন্য মূল্যবৃদ্ধি ভাতা (ডিএ) ১ percent শতাংশ থেকে বাড়িয়ে ২৮ শতাংশ করা হচ্ছে। এটি 2021 সালের 1 জুলাই থেকে কার্যকর হবে।
  • মন্ত্রিপরিষদ 2026 সালের মার্চ পর্যন্ত বিচার বিভাগের অবকাঠামোগত সুবিধার জন্য কেন্দ্রীয়ভাবে স্পনসরিত প্রকল্পের ধারাবাহিকতা অনুমোদন করেছে
  • যুক্তরাজ্য ৫০ বছরেরও বেশি সময়ে প্রথমবারের মতো ভারতে আপেল রফতানি করেছে। এটি ইউকে-ভারত বর্ধিত বাণিজ্য অংশীদারিত্বের চিহ্ন হিসাবে দেখা হচ্ছে। মে মাসে ভার্চুয়াল শীর্ষ সম্মেলনের সময় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্মত হন বর্ধিত বাণিজ্য অংশীদারিত্বের বিষয়ে।
  • রাষ্ট্রীয় মালিকানাধীন বিদ্যুৎ উত্পাদন সংস্থা এনটিপিসি 20 জুলাই 2021-এ বলেছিল যে তার সম্পূর্ণ মালিকানাধীন সাবসিডিটি এনটিপিসি নবায়নযোগ্য শক্তি লিমিটেড গুজরাটের কাঁচের রণে একটি 4,750 মেগাওয়াট পুনর্নবীকরণযোগ্য শক্তি পার্ক স্থাপনের জন্য নতুন এবং নবায়নযোগ্য শক্তি মন্ত্রকের কাছ থেকে অনুমোদন পেয়েছে। গুজরাতের খাওয়ারার কাঁচের রণে এটিই হবে দেশের বৃহত্তম সোলার পার্ক। দেশের বৃহত্তম সংহত বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থা এনটিপিসি লিমিটেড সবুজ শক্তি বৃদ্ধির লক্ষ্যে ২০২২ সালের মধ্যে w০,০০০ মেগাওয়াট পুনর্নবীকরণযোগ্য শক্তি ক্ষমতা স্থাপনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।
  • মন্ত্রিপরিষদ পোশাক রফতানিকারকদের জন্য আরএসসিটিএল (রাজ্য ও কেন্দ্রীয় কর ও লেবিস রিবেট) প্রকল্পটি ২০২৪ সালের মার্চ পর্যন্ত বাড়িয়েছে
  • মন্ত্রিসভা স্বাস্থ্য ও চিকিত্সায় সহযোগিতার জন্য ভারত ও ডেনমার্কের মধ্যে সমঝোতা স্মারককে অনুমোদন দিয়েছে
  • অরুণাচল প্রদেশের পাশিঘাটে নর্থ ইস্টার্ন ইনস্টিটিউট অফ ফোক মেডিসিন (এনইআইএফএম) এর নাম পরিবর্তিত হয়েছে উত্তর পূর্বাঞ্চলীয় আয়ুর্বেদ ইনস্টিটিউট এবং ফোক মেডিসিন রিসার্চ (এনইআইএএফএমআর) named
  • পাঞ্জাবের শ্রমিক ও ভূমিহীন কৃষকদের 5৯০ কোটি টাকার loanণ মওকুফ করা হয়েছে
  •  কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল রাজ্যসভায় হাউসের নেতা হবেন
  • পূর্ব নেপালে Sat 67৯ মেগাওয়াট জলবিদ্যুৎ প্রকল্পটি বিকাশের জন্য নেপাল ভারতের সাতলুজ জল বিদ্যুৎ নিগমের সাথে একটি 1.3 বিলিয়ন ডলার চুক্তি করেছে। এটি নেপালের দ্বিতীয় বৃহত্তম উদ্যোগ যা ভারত শুরু করেছিল be এটিই বৃহত্তম বিদেশি বিনিয়োগ প্রকল্প। এটি 2017 ব্যয়ের প্রাক্কলনের উপর ভিত্তি করে।
  • ভারতের দ্বিতীয় বার্ষিক বজ্রপাতের প্রতিবেদন অনুসারে, বিহারের মধ্যে 1 এপ্রিল, 2020 এবং 31 শে মার্চ, 2021 এর মধ্যে উত্তরপ্রদেশ এবং মধ্য প্রদেশের পরে বজ্রপাতের সবচেয়ে বেশি সংখ্যক (401 মৃত্যু) ছিল। এই প্রতিবেদন অনুসারে, বেশিরভাগ মৃত্যু বিভিন্ন লম্বা গাছের নীচে দাঁড়িয়ে থাকা মানুষদের দ্বারা ঘটেছে।
  • সংযুক্ত আরব আমিরাত ইস্রায়েলে আনুষ্ঠানিকভাবে তার দূতাবাসটি তেল আবিবে খুলেছে
  • কেন্দ্রীয় তালিকার অন্যান্য অনগ্রসর শ্রেণির মধ্যে উপ-শ্রেণিবিন্যাসের বিষয়টি পরীক্ষা করার জন্য সংবিধানের ৩৪০ অনুচ্ছেদে গঠিত কমিশনের মেয়াদ বাড়ানোর অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা
  • ওয়ার্ল্ড ব্যাডমিন্টন ফেডারেশন (বিডাব্লুএফ) ১৩ জুলাই ২০২১ ঘোষণা করে যে ভারত ২০২26 সালে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ আয়োজন করবে। একই সময়ে, চীন বিডাব্লুএফ সুদিরমন কাপ ফাইনাল 2023 এর হোস্ট পেয়েছে। এটি সুজহু শহরে আয়োজন করা হবে। বিডব্লিউএফ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ব্যাডমিন্টনের সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট। এটি একটি পৃথক চ্যাম্পিয়নশিপ, যেখানে খেলোয়াড়রা বিশ্ব চ্যাম্পিয়ন শিরোনাম জন্য প্রতিযোগিতা।
  • পর্তুগালের অধিনায়ক এবং আধুনিক সময়ের দুর্দান্ত ক্রিশ্চিয়ানো রোনালদো ইউরো কাপ ২০২০ সালে শীর্ষ স্কোর করে গোল্ডেন বুট জিতেছিলেন। চার ম্যাচে পাঁচটি গোল করে মাত্র চারটি ম্যাচ খেলেও রোনালদো এই শীর্ষ সম্মান অর্জন করেছিলেন। চেক প্রজাতন্ত্রের প্যাট্রিক শিকও পাঁচটি গোল করে টুর্নামেন্টটি শেষ করেছিলেন, তবে রোনালদো গোল করার ক্ষেত্রে তার সহায়তার ভিত্তিতে এই পুরস্কার পেয়েছিলেন। তৃতীয় স্থানে ছিলেন ফ্রান্সের করিম বেনজেমা যিনি চারটি গোল করেছেন।
Current Affairs in Hindi Current Affairs in English Current Affairs in Tamil
Current Affairs in Marathi Current Affairs in Telugu Current Affairs in Malayalam
Current Affairs in Kannada Current Affairs in Bengali Current Affairs in Gujarati
Important Links for You
Sarkari Naukri Click Here
Sarkari Exam Click Here
Sarkari Result Click Here
10th Pass Govt Jobs Click Here
12th Pass Govt Jobs Click Here
Current Affairs Click Here
Current Affairs in Hindi Click Here
Download Admit Cards Click Here
Check Exam Answer Keys Click Here
Download Hindi Kahaniya Click Here
Download Syllabus Click Here
Scholarship Click Here